BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 28 Feb 2021  রবিবার, ১৬ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

সিবিআইয়ের মুখোমুখি অভিষেক-জায়া, ফিরহাদ তনয়াকে ইডির তলব নিয়ে ধন্ধ

Bartalipi, বার্তালিপি, সিবিআইয়ের মুখোমুখি অভিষেক-জায়া, ফিরহাদ তনয়াকে ইডির তলব নিয়ে ধন্ধ

কয়লা পাচার কাণ্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকাকে সিবিআই নোটিশ ধরানোর আগেই রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়ে প্রিয়দর্শিনীকে অন্য এক মামলায় তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, তাঁর বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগের তদন্তে নেমেছে ইডি। কিন্তু এই খবর সংবাদ মাধ্যমে‌ প্রকাশ হওয়ার ‌পর এর সত্যতা অস্বীকার করেছেন প্রিয়দর্শিনী নিজে। ফিরহাদও বলেন, ইডির কাছ থেকে কোনও নোটিশ পাননি তাঁর মেয়ে। মিথ্যা খবর প্রচার করলে মানহানির মামলা করার হুঁশিয়ারিও দেন মন্ত্রী।

এদিকে, অভিষেক-জায়া রুজিরা বন্দ্যোপাধ্যায় সিবিআইকে জানিয়েছেন, মঙ্গলবার বেলা ১১ টা থেকে ৩ টের মধ্যে তিনি বাড়িতেই থাকবেন। ওই সময় সিবিআইয়ের আধিকারিকরা এসে তাঁর সঙ্গে কথা বলতে পারেন। সোমবার ই-মেইল মারফৎ এই কথা সিবিআই দফতরে জানিয়ে দেন রুজিরা। রবিবার দুপুরে অভিষেকের কালীঘাটের বাড়িতে গিয়ে নোটিশ দিয়ে আসেন সিবিআইয়ের লোকজন। সে সময় বাড়িতে কেউ ছিলেন না। তাঁরা জানিয়ে আসেন, রুজিরা চাইলে বাড়িতে গিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। 

রুজিরা ই-মেইলে লিখেছেন, কেন সিবিআই আধিকারিকরা তাঁর সঙ্গে দেখা করতে চান তা তাঁর বোধগম্য হচ্ছে না। তবে তদন্তকারীদের সঙ্গে তিনি দেখা করতে প্রস্তুত। যুব তৃণমূল সভাপতি অভিষেকের স্ত্রীকে দেওয়া সিবিআই নোটিশ নিয়ে যখন রাজ্য রাজনীতি সরগরম, তার মধ্যেই মন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়েকে ইডি-র তলবের খবর নতুন বিতর্ক উস্কে দিয়েছে। ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনী সিইএসসি-র জনসংযোগ বিভাগে কর্মরত। 
অভিষেকের শালিকা মেনকা গম্ভীরের বাড়ি গিয়ে এ দিন সিবিআই আধিকারিকরা এক প্রস্থ জিজ্ঞাসাবাদ চালান। সূত্রের খবর, মেনকার লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিবিআইয়ের নজরে আছে।