BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

দিল্লিতে অমিত স্পর্শেই গেরুয়া অভিষেক রাজীব-বৈশালীদের

Bartalipi, বার্তালিপি, দিল্লিতে অমিত স্পর্শেই গেরুয়া অভিষেক রাজীব-বৈশালীদের

দিল্লি বিস্ফোরণের ধাক্কাও থামিয়ে দিতে পারল না ভোটের আগে বঙ্গ রাজনীতির দলবদলের চমক।‌ পরিবর্তিত পরিস্থিতিতে হাওড়ার ডুমুরজলায় নয়, খোদ রাজধানী দিল্লিতে সেই অমিত শাহর হাত ধরেই বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের ৫ জন নেতা-নেত্রী এবং তা নির্ধারিত দিনের এক দিন আগেই। 

দিল্লি বিস্ফোরণের জেরে দু'দিনের বঙ্গ সফর বাতিল হয় অমিত শাহর। তাঁর কাছ থেকেই রবিবার হাওড়ার ডুমুরজলার 'যোগদান সভায়' বিজেপির পতাকা হাতে তুলে নেওয়ার কথা ছিল তৃণমূলের একঝাঁক বিক্ষুব্ধ নেতার। উদ্ভূত পরিস্থিতি সেই সাধে বাদ সাধলেও আটকাল না যোগদান। বিশেষ চাটার্ড ফ্লাইটে শনিবার বিকেলেই দিল্লি উড়ে যান রাজীবরা। একই বিমানে রাজীবের সঙ্গে দিল্লি যান বালির বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন রথীন চক্রবর্তী ও রানাঘাট উত্তর-পশ্চিমের বিক্ষুব্ধ তৃণমূল বিধায়ক পার্থ সারথী চট্টোপাধ্যায়। তাঁদের সঙ্গে যান কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। দিল্লি পৌঁছেই বিমানবন্দর থেকে তাঁরা সোজা চলে যান অমিত শাহর কৃষ্ণমেনন মার্গের বাড়িতে। সেখানে অমিতের সঙ্গে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন রাজীবই। বিজেপিতে যোগদান পর্বটি সেখানেই কার্যত সম্পন্ন হয়ে যায়। বিজেপি সূত্রে খবর, নবাগত পাঁচজনই আসন্ন ভোটে পদ্ম প্রতীকে লড়বেন বলে আশ্বাস দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তবে এ দিনের দলবদলের তালিকায় অভিনেতা রুদ্রনীল ঘোষের নাম থাকলেও শাহর বাড়িতে রাজীব-বৈশালীদের সঙ্গে তাঁকে দেখা যায়নি। 
বস্তুত, গতরাতেই মধ্য কলকাতার এক বাড়িতে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের মাঝেই অমিত শাহর সফর বাতিলের কথা জানতে পারেন রাজীব।‌ বিজেপি সূত্রের খবর, এই খবর পাওয়ার পরই বেঁকে বসেন রাজীব। তিনি বুঝিয়ে দেন, তাহলে যোগদান পর্ব আপাতত স্থগিত রাখাই শ্রেয়। কেননা তিনি অমিত শাহর হাত ধরেই রাজনীতির নতুন ইনিংস শুরু করতে চান। রাজীবের মনোভাব টের পেয়ে কৈলাস বিজয়বর্গীয় সঙ্গে সঙ্গে ফোনে যোগাযোগ করেন অমিত শাহর সঙ্গে। শাহ নবাগতদের দিল্লিতে যোগদান মেনে নিলেও জানিয়ে দেন, যোগদান সেরেই বাংলায় ফিরতে হবে রাজীবদের। কেননা, পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী তাঁদেরও থাকতে হবে ডুমুরজলায় রবিবারের সভায়।
এতে মাথায় হাত পড়ে রাজ্য বিজেপি নেতৃত্বের। কেননা এত তাড়াতাড়ি বিমানের আসা-যাওয়ার টিকিট জোগাড় করা কঠিন। এই পরিস্থিতিতে মুস্কিল আসান হয়ে এগিয়ে আসেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। জানা যায়, আগামী ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হলদিয়া আসছেন তিনটি প্রোজেক্ট উদ্বোধনের উদ্দেশ্যে। সেই কাজ আগাম খতিয়ে দেখতে তিন দিনের সফরে এ দিনই চাটার্ড ফ্লাইটে কলকাতায় নেমেছেন ধর্মেন্দ্র প্রধান। সেই বিমানেই রাজীবদের দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। শাহর সঙ্গে সাক্ষৎ সেরে আজ রাতে ওই বিমানেই সদলবলে কলকাতায় ফেরার কথা তাঁদের। 
জানা গিয়েছে, রবিবার ডুমুরজলায় অতীত শাহর পরিবর্তে থাকবেন স্মৃতি ইরানি। থাকবেন দলবদলুরাও। তবে সশরীরে হাজির না থাকলেও ডুমুরজলার সভায় ভার্চুয়াল ভাষণ দেবেন শাহ। দিল্লি থেকে দেওয়া তাঁর ভাষণ শোনানোর জন্য সভাস্থলে জায়ান্ট স্ক্রিন লাগানোর নির্দেশ দিয়েছেন তিনিই। এমনটাই খবর দলীয় সূত্রে।