BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

বরাকের ডায়েরি ডেভেলপমেন্টে বরাদ্দ ২৫.৫১ কোটি রিলিজের দাবি

Bartalipi, বার্তালিপি, বরাকের ডায়েরি ডেভেলপমেন্টে বরাদ্দ ২৫.৫১ কোটি রিলিজের দাবি

কাছাড় ও করিমগঞ্জ ডিস্ট্রিক মিল্ক প্রডিউসার কো-অপারেটিভ ইউনিয়ন লিমিটেড (কামুল)-এর অধীনে ডায়েরি ডেভেলপমেন্ট প্রজেক্ট অব বরাকভ্যালির জন্য ২০১৬/১৭ সালে ২৫ কোটি ৫১ লক্ষ টাকা মঞ্জুর হয়েছিল। কিন্তু এই অর্থ এখন পর্যন্ত দিশপুরের সংশ্লিষ্ট দফতরে পড়ে রয়েছে। বুধবার শিলচরে রাজ্যপালের উদ্দেশ্যে এক স্মারক পত্র প্রদান করে  বরাক উপত্যকা উন্নয়ন কর্মচারী সংস্থার সভাপতি তথা আইনজীবী কুতুব উদ্দিন তালুকদার ও সারা আসাম হরিজন উন্নয়ন কমিটির সভাপতি ব্রজলাল রবিদাস । তাঁরা অভিযোগ করে বলেন, কাছাড় জেলায় সরকারি অবহেলায় দুধ ও দুগ্ধজাত পণ্যের উত্‍পাদন বৃদ্ধির কাজে গতি আনা সম্ভব হচ্ছে না। গো-পালকরা নানা সমস্যায় জর্জরিত।
দুধের দাম বৃদ্ধি ও বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন। জেলায় ডায়েরি শিল্পকে নামমাত্র উত্‍পাদনে সীমিত রাখা হচ্ছে, বহুমুখী কর্মসংস্থান কর্মসূচি রূপায়ণ হয়নি। জেলায় দুধ উন্নয়ন কর্মচারী সংস্থা তথা কামুল-এর শ্রমিক-কর্মচারীরা বারবার মঞ্জুরিকৃত অর্থ আদায়ের জন্য রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন। কিন্তু এই অর্থ এবং দুগ্ধ শিল্প উন্নয়নের জন্য কাজে লাগানো হচ্ছে না বলে অভিযোগ করেন। তাঁরা বলেন, রাজ্য সরকারের অ্যাগ্রিকালচার অ্যান্ড ফার্মার ওয়েলফেয়ার বিভাগের অধীনে বরাকের দুগ্ধ প্রকল্পের উন্নয়নে ২৫ কোটি ৫১ লক্ষ টাকা মঞ্জুর হয়েছিল। ওয়েস্ট আসাম মিল্ক প্রডিউসার কো-অপারেটিভ ইউনিয়ন লিমিটেডের অবহেলায় মঞ্জুরিকৃত অর্থ থেকে বঞ্চিত রয়েছেন বরাক উপত্যকার গো-পালকরা।

তাঁরা এ ব্যাপারে  রাজ্যপালের হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি বিষয়টিকে গুরুত্ব দিয়ে শীঘ্রই মঞ্জুরিকৃত অর্থ কাছাড়ের দুগ্ধ শিল্পের উন্নয়নে লাগানোর জন্য মুখ্যমন্ত্রীর প্রতি আবেদন রেখেছেন ।