BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Wednesday, 21 Apr 2021  বুধবার, ৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

করোনা কাটিয়ে জমাটি মিডিয়া ক্রিকেটের প্রতীক্ষায় ক্রীড়াপ্রেমীরা

Bartalipi, বার্তালিপি, করোনা কাটিয়ে জমাটি মিডিয়া ক্রিকেটের প্রতীক্ষায় ক্রীড়াপ্রেমীরা

২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বরাক উপত্যকা ক্রীড়া সাংবাদিক সংস্থা (বাকস) আয়োজিত মিডিয়া ক্রিকেট ফেস্টের নবম সংস্করণ। আরণ্যক ভ্যালি মিডিয়া প্যান্থার্স বনাম এনসিওয়াইএস প্রেস ফাইটার্স ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচদিনের এই উৎসবমুখর প্রতিযোগিতা। আসরটিতে এবারও টাইটল স্পনসর হিসেবে রয়েছে যুক্ত ফাউন্ডেশন।

রবিবার এক সাংবাদিক সম্মেলন করে বাকসের কর্মকর্তারা জানান, মোট একশ'রও বেশি সংবাদকর্মী এই ক্রিকেট উৎসবে শামিল হচ্ছেন এবারও। ছয়টি দল নিয়ে দুই গ্রুপে হবে লিগ। লিগের সেরা দুটি করে দল পাবে সেমিফাইনালের ছাড়পত্র।

নিউ নর্মালে হচ্ছে আসর। ফলে এবার উদ্বোধনী পর্বে কোনও চাকচিক্য রাখা হয়নি। তবে প্রতিযোগিতার আগের দিন, অর্থাৎ ১৯ অক্টোবর বিকেলে সবকটি দলের একজনকে নিয়ে হবে ট্রফি উন্মোচন অনুষ্ঠান।

লিগ কাম নকআউটের এই আসরে প্রতিটি ম্যাচেই থাকছে চারটি করে পুরস্কার। যুক্ত ম্যান অব দ্য ম্যাচ ছাড়াও থাকবে, সুপার সিক্সার, সুপার এন্টারটেনার, মোমেন্ট অব দ্য ম্যাচের সম্মান। ম্যাচ সেরা ক্রিকেটার পাবেন ট্রফি সহ নগদ অর্থ। এছাড়া টুর্নামেন্টের সেরা ক্রিকেটার, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার, সেরা উইকেটকিপার, সেরা ফিল্ডারকেও প্রদান করা হবে ট্রফি সহ নগদ অর্থ। চ্যাম্পিয়নরা পাবেন ট্রফি সহ নগদ পাঁচ হাজার টাকা। রানার্সদের ক্ষেত্রে টাকার অঙ্কটা তিন হাজার।

ফাইনালে উপস্থিত থাকবেন টাইটল স্পনসর যুক্ত ফাউন্ডেশনের ডিরেক্টর, সাইবার বিশেষজ্ঞ ড. সুবিমল ভট্টাচার্য। আমন্ত্রণ জানানো হয়েছে মেঘালয় ক্রিকেটের সভাপতি নব ভট্টাচার্যকেও। বাকস সচিব দ্বিজেন্দ্রলাল দাস জানান, আসরের বাজেট ১ লক্ষ ৭০ হাজার টাকা। প্রতিটি দলকে দেওয়া হবে জার্সি ও ম্যাচ বল। সেমিফাইনাল পর্যন্ত সবকটি খেলা হবে ১৫ ওভারের। থাকছে পাওয়ার প্লে, ফ্রি হিট সহ নানা আধুনিক নিয়ম-কানুন। অন্যবারের মতো লিগপর্বে প্রতিটি ম্যাচেই থাকছে সুপার-সাব। আসরের ফাইনাল ২৪ জানুয়ারি।

এদিন শিলচর ডিএসএ-র ক্রিকেট প্যাভিলিয়নে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন বাকস সভাপতি অনির্বাণজ্যোতি গুপ্ত সহ মিডিয়া ক্রিকেটের যুগ্ম আহ্বায়ক বেদব্রত ব্যানার্জি ও রবি হাজাম, মুখপাত্র সায়ন বিশ্বাস প্রমুখ।

প্রসঙ্গত, এবারও মিডিয়া ক্রিকেটে অফিশিয়াল ফিজিওর ভূমিকায় থাকবেন রাহুল চক্রবর্তী। এছাড়া থাকবে বিশেষ মেডিক্যাল টিমও।

মিডিয়া ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি

২০ জানুয়ারি
সকাল ৯টাঃ আরণ্যক ভ্যালি বনাম এনসিওয়াইএস
দুপুর ১২টাঃ ইয়াসি বনাম প্রেস ক্লাব করিমগঞ্জ

২১ জানুয়ারি
সকাল ৯টাঃ ইয়াসি বনাম ভ্যালি স্ট্রং
দুপুর ১২টাঃ হাইলাকান্দি প্রেস ক্লাব বনাম এনসিওয়াইএস

২২ জানুয়ারি
সকাল ৯টাঃ প্রেস ক্লাব করিমগঞ্জ বনাম ভ্যালি স্ট্রং
দুপুর ১২টাঃ হাইলাকান্দি প্রেস ক্লাব বনাম আরণ্যক ভ্যালি

২৩ জানুয়ারি
সকাল ৯টাঃ প্রথম সেমিফাইনাল
দুপুর ১২টাঃ দ্বিতীয় সেমিফাইনাল

২৪ জানুয়ারি
সকাল ১০টাঃ ফাইনাল

(সব কয়টি খেলা হবে শিলচর এসএম দেব স্টেডিয়ামে)