পথ কি কঠিন হয়ে গেলো টিম ইন্ডিয়ার!

পথ-কি-কঠিন-হয়ে-গেলো-টিম-ইন্ডিয়ার!
আপাতত যা নেট রানরেট, তাতে এগিয়ে আছে ভারত


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে শীর্ষস্থান হারাল ভারত। নেমে গেল দ্বিতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে গেলেও সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে ভারতের রাস্তা তেমন কঠিন হল না।  বাকি দুটি ম্যাচে (বাংলাদেশ এবং জিম্বাবোয়ে) জিতলে ভারতের পয়েন্ট হবে আট। একমাত্র দক্ষিণ আফ্রিকার পয়েন্ট আট বা বেশি হতে পারে। ফলে নিজেদের বাকি দুটি ম্যাচ জিতলেই সেমিফাইনালে চলে যাবে ভারত। 

ভারত যদি একটি ম্যাচে হেরে যায়, তাহলেই কালো মেঘ তৈরি হবে। রোহিত শর্মা, বিরাট কোহলিরা যদি একটি ম্যাচে (বাংলাদেশের বিরুদ্ধে) হেরে যান, তাহলে ভারতের পয়েন্ট হবে ছয়। সেক্ষেত্রে ভারত, বাংলাদেশ (ভারত এবং পাকিস্তান), পাকিস্তান (দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ) এবং দক্ষিণ আফ্রিকার (পাকিস্তান এবং নেদারল্যান্ডস) পয়েন্ট ছয় বা তার বেশি হতে পারে।  

দক্ষিণ আফ্রিকা যদি পাকিস্তানকে হারিয়ে দেয় বা বাংলাদেশের বিরুদ্ধে হেরে যায়, তাহলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন বাবর আজমরা। পাকিস্তান যদি দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় এবং নেদারল্যান্ডসকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা দেয়, তাহলে ভারত, বাংলাদেশ, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ছয় বা তার থাকতে পারে। প্রোটিয়ারা নেদারল্যান্ডসকে হারিয়ে দিলেই সাত পয়েন্ট হয়ে যাবে। সেক্ষেত্রে সেমিতে চলে যাবেন। অর্থাৎ দ্বিতীয় স্থানের জন্য তিনটি দলের লড়াই হবে। 

ভারত যদি বাংলাদেশের কাছে হেরে যায় এবং বাংলাদেশ যদি পাকিস্তানের কাছে হেরে যায়, তাহলে ওই তিন দলের পয়েন্ট হবে ছয়। নেট রানরেটের ভিত্তিতে নির্ধারিত হবে যে দক্ষিণ আফ্রিকার সঙ্গে কোন দল সেমিতে যাবে। আপাতত যা নেট রানরেট, তাতে এগিয়ে আছে ভারত। তবে ভারত এরকম অঙ্কের জটিলতায় যেতে চাইবে না। বরং বাকি দুটি ম্যাচ জিতে সেমির টিকিট কাটতে চাইবে।



Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 7 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us