BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

রিজুভেনেট-এর অনলাইন ওপেন যোগাসন প্রতিযোগিতা শুরু ৮ জানুয়ারি

Bartalipi, বার্তালিপি, রিজুভেনেট-এর অনলাইন ওপেন যোগাসন প্রতিযোগিতা শুরু ৮ জানুয়ারি

রিজুভেনেট-এর ববস্থাপনায় নতুন বছরেই 'ওপেন যোগ চ্যাম্পিয়নশিপ' আয়োজন হচ্ছে। অনলাইন এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে 'যোগ অবজেক্টিভ গাইডলাইন  অ্যাসোসিয়েশন'। ৮ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। দেশের বিভিন্ন রাজ্যের যোগ গুরুরা অতিথি ও বিচারক হিসেবে আমন্ত্রিত রয়েছেন।

ইভেন্ট আয়োজকদের পক্ষে যোগগুরু প্রসেনজিৎ বলেন, অনুর্ধ ৮, ৮-১৩,১৩-১৮, ১৮-২৫ ও ২৫ উর্ধ্ব এই পাঁচটি বিভাগ রয়েছে। থাকছে ছেলে ও মেয়ের পৃথক গ্রুপ। প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে জয়ী অংশগ্রহণকারীদের ঠিকানায় কোনও মেডেল বা ট্রফি পাঠানো হবে না। নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হবে তাঁদের। এই অর্থ সরাসরি প্রতিযোগীদের দেওয়া ব্যাংক একাউন্টে জমা পড়বে।

যোগ প্রশিক্ষক প্রসেনজিৎ আরও বলেন, করোনা সতর্কতার কথা মাথায় রেখে অন্যান্য কিছু যোগ শিক্ষা প্রতিষ্ঠানের  মতো সরাসরি মঞ্চে প্রতিযোগিতা আয়োজনে যায়নি রিজুভেনেট। আধুনিক অনলাইন ফরম্যাটেই হচ্ছে আয়োজন। তাতে ব্যাপক সাড়াও মিলছে। সম্প্রতি অনুষ্ঠিত প্রথম অনলাইন আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় আশাতীত সাফল্যের কোথাও শোনান তিনি। পাশাপাশি আসন্ন অনলাইন ওপেন যোগ প্রতিযোগিতায় অংশ নিতে দেশের প্রতিটি যোগ প্রশিক্ষণ কেন্দ্র  সহ বিভিন্ন বয়সের প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান তিনি।