নৃত্যজগতে নক্ষত্রপতন! চলে গেলেন বিরজু মহারাজ

নৃত্যজগতে-নক্ষত্রপতন!-চলে-গেলেন-বিরজু-মহারাজ
নৃত্যজগতে নক্ষত্রপতন! চলে গেলেন বিরজু মহারাজ বয়স হয়েছিল ৮৩। পণ্ডিত বিরজু মহারাজের মৃত্যুতে ভারতীয়

নৃত্যজগতে নক্ষত্রপতন! চলে গেলেন বিরজু মহারাজ



বয়স হয়েছিল ৮৩। পণ্ডিত বিরজু মহারাজের মৃত্যুতে ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের জগতে একটা অধ্যায়ের পরিসমাপ্তি ঘটল।


শাঁওলি মিত্রের মৃত্যুশোক কাটিয়ে উঠবার আগেই চলে গেলেন আরও এক প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব। প্রয়াত কিংবদন্তি নৃত্যশিল্পী পণ্ডিত বিরজু মহারাজ। কত্থক নাচের এই সাধক চলে গেলে ৮৩ বছর বয়সে। সংবাদ সংস্থা এএনআইকে তাঁর মৃত্যু সংবাদ নিশ্চিত করেছে নিকট আত্মীয়। 


পরিবারের তরফে জানানো হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিরজু মহারাজের। গতকাল (রবিবার) রাতে দিল্লির বাড়িতে নাতির সঙ্গে খেলছিলেন তিনি, সেই সময় আচমকাই তাঁর শরীর বিগড়ে যায়। দ্রুত দিল্লির সাকেত হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সক। বেশ কিছুদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন পণ্ডিত বিরজু মহারাজ।



Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 65 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us