BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

বেঙ্গল বয়েজ ক্লাবের ফুটবল আসর রবিবার

Bartalipi, বার্তালিপি, বেঙ্গল বয়েজ ক্লাবের ফুটবল আসর রবিবার

হীরক জয়ন্তী পালন করছে শিলচরের বেঙ্গল বয়েজ ক্লাব। নোভেল করোনা ভাইরাসের দাপটে লকডাউন হয়ে যাওয়ায় মার্চ মাস থেকে দীর্ঘদিন ক্রীড়াঙ্গন স্তব্ধ ছিল। স্বাভাবিকভাবেই বেঙ্গল বয়েজ ক্লাবের বর্ষব্যাপী অনুষ্ঠানের উদ্যোগে জোর ধাক্কা লাগে। তারা ফেব্রুয়ারিতে শুরু করেছিল উদযাপন, এর শেষ করতে চাইছে একুশের ফেব্রুয়ারিতে। এরমধ্যে টাউন ক্লাব মাঠে আগামী রবিবার (৬ ডিসেম্বর) ছয় দলীয় এক নকআউট ফাইভ-এ-সাইড ফুটবল প্রতিযোগিতা আয়োজন করছে তারা।

টাউন ক্লাবের শুক্রবার সন্ধে  এক সংবাদ সম্মেলন করেন বেঙ্গল বয়েজ ক্লাবের কর্মকর্তারা। জানিয়ে দেন রবিবারের টুর্নামেন্টের ক্রীড়া সূচি সহ আনুষঙ্গিক বিষয়াদি। শিলচর ডি এস এ-র সুপার নির্বাচনে অংশ নেওয়া একটি দলকে দিয়েই তাদের আসর। এরমধ্যে বাই পাচ্ছে ইন্ডিয়া ক্লাব এবং টাউন ক্লাব। আর প্রথম রাউন্ডে অরুণাচল এস এস ফেলবে অভিনব ক্লাবের বিরুদ্ধে। আরেকটি ম্যাচে শিলচর স্পোর্টিং ক্লাব এবং তারাপুর এ সি পরস্পরের মুখোমুখি হবে। আয়োজক ক্লাবের সচিব সুশীল বণিক এবং স্পোর্টস ইনচার্জ নন্দ দুলাল রায় জানালেন, ছয় ডিসেম্বরের ছয় দলীয় আসরটি ক্লাবের প্রাক্তন আটজন প্রয়াত সদস্যকে উৎসর্গ করা হচ্ছে। চ্যাম্পিয়ন ট্রফি দেওয়া হবে রাজশঙ্ককর দাস ও কমল কৃষ্ণ সাহার স্মৃতিতে। রানার্সরা পাবে জ্যোতিষ পাল-হৃষিশেখর পাল মেমোরিয়াল ট্রফি। উভয় ক্ষেত্রে প্রাইজমানি যথাক্রমে পাঁচ এবং তিন হাজার টাকা। এছাড়া টপ স্কোরারকে দেওয়া হবে তুলারাম উপাধ্যায় ও প্রতাপ চন্দ্র পাল স্মৃতি পুরস্কার। আসরের সেরা ফুটবলার পাবেন স্বপন ধর ও শ্রীবাস বণিক স্মৃতি পুরস্কার। এদিনের সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের ক্রিকেট সচিব সুজয় বণিক, সদস্য দীপজ্যোতি রায়, ধৃতিস্মরণ পাল এবং সত্যজিৎ মিত্র। 

হীরক জয়ন্তী বর্ষের অনুষ্ঠান গুলিতে ক্লাবের গত ৬০ বছরে যারা বিভিন্নভাবে জড়িত ছিলেন তাদের উপস্থিত থাকার আর্জি জানিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। রবিবার আসরের উদ্বোধন করবেন শিলচরের বিধায়ক দিলীপ কুমার পাল। সঙ্গে থাকবেন টাউন ক্লাবের সভাপতি দিলীপ নন্দী, শিলচর ডি এস এ-র সভাপতি বাবুল হোড় ও সচিব বিজেন্দ্র প্রসাদ সিং। সকাল দশটায় কিক অফ। বিকেল তিনটায় আসর শেষ হয়ে যাবে। 

টুর্নামেন্ট সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শিলচর ডি এস এ-র ফুটবল সচিব বিকাশ দাসকে ম্যাচ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। 

মোট ৩৫ হাজার টাকা বাজেটের এই টুর্নামেন্টে স্পনসর বাবদ আসছে ৩০ হাজার। বাকিটা যাবে ক্লাবের তহবিল থেকে। তবে যিনি ৩০ হাজার দিচ্ছেন, তিনি প্রচারে আসতে নারাজ। তাই আয়োজকরা তাঁর নাম উহ্য রাখা‌ই পছন্দ করলেন। হ্যাঁ, কিছু কিছু ক্ষেত্রে বিরল চরিত্র এখন‌ও এই সমাজে পাওয়া যায়।