BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

দিল্লি চলো : সরকার বিরোধিতায় পদ্মশ্রী, অর্জুন ফেরাচ্ছেন খেলোয়াড়রা

Bartalipi, বার্তালিপি, দিল্লি চলো : সরকার বিরোধিতায় পদ্মশ্রী, অর্জুন ফেরাচ্ছেন খেলোয়াড়রা

কৃষি আইনের বিরুদ্ধে এবারে আওয়াজ তুলেছেন খেলোয়াড়রা। কৃষকদের জন্য তৈরি আইন যখন কৃষকরাই মানছেন না, তাহলে এই আইন কেন চাপিয়ে দিচ্ছে সরকার, প্রশ্ন তাঁদের। কার্যত, যত সময় যাচ্ছে আন্দোলনের গতি তীব্র হচ্ছে কৃষকদের। দেশজুড়ে বাড়ছে সমর্থন। কেন্দ্রের বিরুদ্ধে তৈরি হচ্ছে নতুন করে ক্ষোভের জায়গা। এখন তো পদ্মশ্রী, অর্জুন পুরস্কার ইত্যাদি সম্মানে ভূষিত দেশের বিশিষ্ট ক্রীড়াবিদরাও পাশে দাঁড়িয়েছেন কৃষকদের। সিদ্ধান্ত নিয়েছেন অ্যাওয়ার্ড ফিরিয়ে দেওয়ার। শান্তিপূর্ণ আন্দোলনে সরকারের বলপ্রয়োগের অভিযোগ তুলেছেন তাঁরা।

পদ্মশ্রী ও অর্জুন সম্মান প্রাপ্ত কুস্তিগির করতার সিং, দুই অর্জুন পুরস্কার পাওয়া বাস্কেট বল খেলোয়াড় সজ্জন সিং ছিমা ও হকি খেলোয়াড় রাজবীর সিং কৌর ক্ষোভ প্রকাশ করেন কেন্দ্রের প্রতিবাদ প্রতিরোধী মনোভাবের। তাঁদের মন্তব্য, দাবি-দাওয়া ও অভাবের কথা শোনাতে গণতান্ত্রিক আন্দোলন করছেন কৃষকরা। অথচ, এই ঠাণ্ডার মরশুমে হরিয়ানা ও কেন্দ্র সরকার তাঁদের ওপর জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করছে। এটা চরম নিন্দনীয় ও ধিক্কার জনক। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ৫ ডিসেম্বর দিল্লির রাষ্ট্রপতি ভবনের বাইরে এই ক'জন ক্রীড়াব্যক্তিত্ব তাঁদের প্রাপ্ত পুরস্কার রেখে আসবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন করতার সিংরা।

উল্লেখ্য, কৃষি আইনের বিরুদ্ধে 'দিল্লি চলো' কর্মসূচি চলছে কৃষকদের। দিল্লির পাঁচ প্রবেশ পথ অবরোধ করে টানা বিক্ষোভ প্রদর্শন করেছেন তাঁরা। আইন নিয়ে সরকারের সঙ্গে নিঃশর্ত আলোচনা চাইছে কৃষক ইউনিয়নগুলো।