BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

১ জানুয়ারি থেকে খুলছে প্রাথমিক স্কুল, কোভিড নিয়ন্ত্রণে বললেন হিমন্ত

Bartalipi, বার্তালিপি, ১ জানুয়ারি থেকে খুলছে প্রাথমিক স্কুল, কোভিড নিয়ন্ত্রণে বললেন হিমন্ত

১ জানুয়ারি থেকে রাজ্যে ফের খুলছে প্রাথমিক স্কুল।একথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। তাঁর কথায়, কোভিড পরিস্থিতি আস্তে ধীরে নিয়ন্ত্রণে আসায় এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে প্রাথমিক শিক্ষক সম্মিলনীর সঙ্গে আলোচনাও হয়েছে। শিক্ষক সংস্থার তরফে সবুজ সঙ্কেত পাওয়ার পরই স্কুল খোলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

সোমবার জনতাভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন শিক্ষা ও স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত। বলেন, অসমে এখন পর্যন্ত ২১২৬১৭ কোভিড রোগী শনাক্ত হয়েছেন। তবে, এরমধ্যে ২০৮২৮৩ জনই সুস্থ হয়ে উঠেছেন। নিয়ন্ত্রণে রয়েছে কোভিড পরিস্থিতি। এর দরুণ অস্থায়ী কোভিড কেয়ার সেন্টারও বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে শুধুমাত্র হাসপাতালেই কোভিড রোগীর চিকিৎসা করা হবে। হিমন্ত আরও বলেন সবমিলিয়ে করোনা সংক্রমণ নিয়ে আগের মতো শঙ্কার জায়গা নেই। ফলে ১ জানুয়ারি ২০২১ থেকে নার্সারি-সপ্তম শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু করার ঘোষণা করেছে সরকার। তবে, এসংক্রান্ত গাইডলাইন পরে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, উত্তর-পূর্বের বাকি রাজ্য আগামী বছর থেকে স্কুল শুরুর কথা ভাবলেও, অসমে কিন্তু ইতিমধ্যে সপ্তম থেকে শুরু করে কলেজ, বিশ্ববিদ্যালয় অবধি অনলাইন-অফলাইন ক্লাস চলছে। এবারে প্রাথমিক পর্যায়ে স্কুল খোলার ঘোষণা করল রাজ্য সরকার।