BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

সন্ত্রাসীদের মতো শাসানো হচ্ছে কৃষকদের ! বিজেপিকে নিশানা শিবসেনার

Bartalipi, বার্তালিপি, সন্ত্রাসীদের মতো শাসানো হচ্ছে কৃষকদের ! বিজেপিকে নিশানা শিবসেনার

কৃষকদের গণতান্ত্রিক আন্দোলন রুখতে কেন্দ্র সরকারের নেওয়া পদক্ষেপের তীব্র ভাষায় নিন্দা জানিয়েছে শিব সেনা। দলের মন্তব্য, যেখানে উত্তর ভারতের বিভিন্ন অংশে শীতের প্রকোপ বাড়ছে, এই জায়গায় দিল্লি-হরিয়ানা ও পঞ্জাব-হরিয়ানা সীমান্তে আন্দোলনকারী কৃষকদের ওপর জলকামান ব্যবহার করছে পুলিশ বিভাগ, এমনটা করে কার্যত কুশাসনেরই পরিচয় দিচ্ছে কেন্দ্র। শত্রুদের মতো শাসানো হচ্ছে কৃষকদের, অভিযোগ সেনার। একসময়ের এনডিএ ও বিজেপির অন্যতম জোট সঙ্গী শিবসেনা কৃষকদের 'দিল্লি চলো' কর্মসূচি ঘিরে বিজেপি সরকারের ওপর ক্ষোভ উগরে দিয়েছে তাঁদের মুখপত্রেও।

শিবসেনার অভিযোগ, কেন্দ্র সন্ত্রাসবাদীদের মতো ব্যবহার করছে আমাদের কৃষক ভাইদের সঙ্গে। দিল্লি সীমান্তে রীতিমতো আক্রমণ করা হয়েছে তাঁদের। দলীয় মুখপত্র 'সামান্না'র সম্পাদকীয়'তে সেনা তাঁদের এমন মতামতও তুলে ধরেছে।
কৃষকদের প্রতিবাদে 'খালিস্তানি ছাপ' রয়েছে বলে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার যে বয়ান দিয়েছেন, তারও বিরোধিতা করেছে শিব সেনা।

দলের মন্তব্য, ইন্দিরা গান্ধী ও জেনারেল অরুনকুমার বৈদ্যের সঙ্গেই খালিস্তানি অধ্যায়ের যবনিকা পড়েছে। ফলে এসব শব্দ ব্যবহার করে রাজনৈতিক ফায়দা তোলার প্রয়োজন নেই।বিজেপির দিকে নিশানা দেগে শিবসেনা জানায়, কৃষকদের দাবি-দাওয়ার আওয়াজ রুখতে সরকার তো শক্তপোক্ত ভাব দেখাচ্ছে খুব। অথচ, দেশের শত্রু দমনেও এমন কড়া মনোভাব নজরে পড়ে না।
উল্লেখ্য, কৃষি আইনের বিরোধিতায় দিল্লি সীমান্তে পাঁচদিন ধরে টানা প্রতিবাদ করে যাচ্ছেন কৃষকরা। রাজধানীর পাঁচটি প্রবেশ পথে চলছে বিক্ষোভ। নতুন কৃষি আইন প্রসঙ্গে নিঃশর্ত আলোচনা চাইছে কৃষক সংগঠনগুলো।