BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

চাপে কেন্দ্র ! সময়ের আগেই কৃষকদের আলোচনায় বসার ডাক শাহ'র

Bartalipi, বার্তালিপি, চাপে কেন্দ্র ! সময়ের আগেই কৃষকদের আলোচনায় বসার ডাক শাহ'র

কৃষকদের টানা প্রতিবাদ শেষপর্যন্ত ভাবতে বাধ্য করল কেন্দ্র সরকারকে। এবারে পূর্ব নির্ধারিত দিনের আগেই কৃষক নেতাদের সঙ্গে আলোচনায় বসতে চাইছে কেন্দ্র। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সড়ক থেকে দিল্লি পুলিশের নির্ধারণ করা ময়দানে কৃষকদের আসার আবেদন জানান। বলেন, এই ময়দানে পানীয় জল, শৌচাগার, চিকিৎসা পরিষেবা সবকিছুর ব্যবস্থা রয়েছে। এই ঠাণ্ডার মরশুমে সড়কের পরিবর্তে বড়সড় এই ময়দানেও আন্দোলন কর্মসূচি জারি রাখতে পারেন কৃষকরা।

স্বরাষ্ট্রমন্ত্রী শাহ আরও জানান, একটা নির্দিষ্ট স্থানে কৃষকরা কর্মসূচি চালিয়ে গেলে তাঁদের সুরক্ষার জন্যও ভাল। অন্যদিকে মিটবে যানজট সমস্যা, স্বাভাবিক চলাচল করতে পারবেন আমজনতা। অমিত শাহ এও স্পষ্ট করেন, সবকটি কৃষক ইউনিয়ন শান্তিপূর্ণ ভাবে একটি জায়গায় অবস্থান করার পর সরকার তাঁদের দাবি-দাওয়া নিয়ে আলোচনা করতে রাজি। ইউনিয়ন চাইলে ৩ ডিসেম্বর নয়, দু-এক দিনের মধ্যেই তাঁদের সঙ্গে আলোচনায় বসবে সরকার। শুনবে কৃষকদের অভাব-অভিযোগ।

প্রসঙ্গত, কৃষি আইনের বিরুদ্ধে 'দিল্লি চলো' আন্দোলন জারি রেখেছেন হাজার হাজার কৃষকরা। ইউনিয়নের নেতারা আগেই জানিয়ে দিয়েছিলেন ৩ ডিসেম্বর সরকারের সঙ্গে আলোচনায় বসবেন তাঁরা। আর তাতে যদি কৃষকদের পক্ষে ফলাফল না আসে তাহলে পরিস্থিতি চরম রূপ নিতে সময় লাগবে না। দাবি আদায়ে আরও সর্বশক্তি দিয়ে মাঠে নামবেন তাঁরা। তবে, এখন মনে হচ্ছে কৃষকদের অনড় মনোভাবের দরুণ আগেই টনক নড়েছে বিজেপি সরকারের।