BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

পশ্চিমবঙ্গে ফের কং-বাম জোট ! বৈঠক রাগা'র

Bartalipi, বার্তালিপি, পশ্চিমবঙ্গে ফের কং-বাম জোট !  বৈঠক রাগা'র

কংগ্রেস-বামফ্রন্ট জোট বাঁধলে পশ্চিমবঙ্গে বিজেপি ও তৃণমূলকে টেক্কা দেওয়া বড় ব্যাপার নয়। রাহুল গান্ধীকে একথাই জানিয়েছেন রাজ্যের সিনিয়র কংগ্রেস নেতারা। শুক্রবার আসন্ন বিধানসভা নির্বাচনকে ঘিরে পশ্চিমবঙ্গের কংগ্রেস নেতাদের নিয়ে এক ভার্চুয়াল সভা করেন কং উপসভাপতি রাহুল গান্ধী। এতে আগামী ভোটযুদ্ধের কলা-কৌশল নিয়ে মতামত দেন কংগ্রেসিরা।

বৈঠকে কংগ্রেস-বামফ্রন্টের মধ্যে আসন ভাগ নিয়েও আলোচনা হয়। তবে বামফ্রন্টের সঙ্গে জোটের পক্ষে একসুরে কথা বললেও আসন ভাগ সম্পর্কে আরেকটু ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়া দরকার বলে মনে করছেন পশ্চিমবঙ্গের কং-নেতারা।
উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা নির্বাচনে ২৯৪ আসনের বিধানসভায় ৭৬ টি গেছিল এই জোটের দখলে। কিন্তু তারপর জোট থেকে সরে যায় বামফ্রন্ট। ২০১৯ এর লোকসভা ভোটেও জোটের ব্যাপারে একমত হতে পারে নি কং-বাম। ফলে জোট ও সিট শেয়ারিং ইস্যুতে কংগ্রেস দলের চিন্তা সময়োপযোগী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে, শুক্রবারের সভায় পশ্চিমবঙ্গের দলীয় নেতাদের কথা শোনেন রাহুল গান্ধী সহ দলের সাংগঠনিক সম্পাদক কে সি বেণুগোপাল। সভানেত্রী সোনিয়া গান্ধীকে প্রদেশ কংগ্রেসের মতামত বিস্তারিত জানাবেন বলে আস্বস্ত করেন তাঁরা।