BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

বৃহস্পতিবার নবগ্রহে তরুণের অন্ত্যেষ্টি, স্মৃতিসৌধ আমিনগাঁওয়ে

Bartalipi, বার্তালিপি, বৃহস্পতিবার নবগ্রহে  তরুণের অন্ত্যেষ্টি, স্মৃতিসৌধ আমিনগাঁওয়ে

গুয়াহাটির নবগ্রহ শ্মশানে বৃহস্পতিবার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে তরুণ গগৈর। প্রয়াত মুখ্যমন্ত্রীর পরিবার ও কংগ্রেস দলের সম্মতির পরই রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া, আমিনগাঁওয়ে নির্মাণ হবে বর্ষীয়ান এই নেতার স্মৃতিসৌধ, সিদ্ধান্ত হয়েছে এমনটাও।

যদিও প্রদেশ কংগ্রেসের নিজস্ব জমিতে প্রবীণ কং-নেতা গগৈর শেষকৃত্য সম্পন্ন হবে, আগে এমন ইঙ্গিত দিয়েছিলেন রিপুন বরা। এনিয়ে বেশ জল্পনা-কল্পনাও চলছিল। তবে, শেষপর্যন্ত আলোচনাক্রমে নবগ্রহ শ্মশানেই অন্ত্যেষ্টির সিদ্ধান্ত হয়। পরিবার ও প্রদেশ কংগ্রেস কমিটির ইচ্ছা অনুযায়ী নবগ্রহ শ্মশানে গগৈর অন্ত্যেষ্টি সম্পন্ন হওয়ার কথা সাংবাদিকদের জানান মন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।

আরও জানা গেছে, প্রয়াত মুখ্যমন্ত্রীর চিতা-ভস্ম রাজ্যের প্রত্যেক জেলার সবক'টি ব্লকে পৌঁছাবে। আনুষ্ঠানিক স্মৃতিচারণের পর বিসর্জন করা হবে স্থানীয় নদীতে ।
এদিকে, তরুণ গগৈকে শেষ শ্রদ্ধা জানাতে বুধবার দিল্লি থেকে বিশেষ বিমানে গুয়াহাটি আসছেন কংগ্রেস উপ-সভাপতি রাহুল গান্ধী। সঙ্গে থাকবেন কে সি বেণুগোপাল। শঙ্কর দেব কলাক্ষেত্রে রাখা প্রয়াত মুখ্যমন্ত্রীর পার্থিব দেহকে শ্রদ্ধা জানিয়ে এদিনই ফের দিল্লি চলে যাবেন রাহুল। উল্লেখ্য সোমবার সন্ধে ৫টা ৩৪ মিনিটে গুয়াহাটি মেডিক্যালে জীবনাবসান হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈর।