BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Wednesday, 21 Apr 2021  বুধবার, ৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

কৃষি আইনে রমরমা আলু-পেঁয়াজের কালোবাজারি ! মোদিকে চিঠি মমতার

Bartalipi, বার্তালিপি, কৃষি আইনে রমরমা আলু-পেঁয়াজের কালোবাজারি ! মোদিকে  চিঠি মমতার

কেন্দ্রের আনা নতুন কৃষি আইন কার্যত আলু ও পেঁয়াজের চোরা কারবারের পথ খুলে দিয়েছে। অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, এই আইনকেই হাতিয়ার বানিয়ে চলছে ইচ্ছেখুশি আলু, পেঁয়াজের দর কষাকষি। দৌরাত্ম্য বেড়েছে কালোবাজারের। পুরো বিষয়য়ের ওপর গুরুত্ব দিয়ে এই ইস্যুতে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখেছেন বলে মঙ্গলবার জানিয়েছেন মমতা।

'আলু, পেঁয়াজের কোনওরকম কালোবাজারি  হচ্ছে না, এমন নিশ্চয়তা দিক কেন্দ্র। না হয় রাজ্য সরকারকে সমস্যা যাচাই করে সমাধান করার অনুমতি দিক', চিঠিতে এই কথা সাফ উল্লেখ করে দিয়েছেন বলেও স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী। এ দিন একটি প্রশাসনিক বৈঠকে কথা বলছিলেন তৃণমূল সুপ্রিমো।

মমতার মন্তব্য, নতুন কৃষি আইনের নামে একটি সর্বনাশা আইন লাগু হয়েছে। আগে এসব নিত্য প্রয়োজনীয় জিনিসের চড়া দাম হলে বা সাধারণ মানুষের তরফে এসংক্রান্ত অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়ার বিকল্প ছিল। কিন্তু এই আইনে তার রাস্তা পর্যন্ত খোলা রাখে নি। ফলে ঘুরে-ফিরে দুর্ভোগ বাড়ছে আমজনতারই। মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, কেন্দ্র এমন আইন চাপিয়ে দিয়েছে, যেখানে কৃষকদের জন্য কিছুই নেই। লুণ্ঠনরাজ চলছে কালোবাজারির।