BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

সর্বানন্দের জন্মের আগে থেকেই উন্নয়নে জড়িত কংগ্রেস: রিপুন

Bartalipi, বার্তালিপি, সর্বানন্দের জন্মের আগে থেকেই উন্নয়নে জড়িত কংগ্রেস: রিপুন

ক্ষমতায় থাকাকালীন কোনও উন্নয়নমূলক কাজ শুরু করে শেষ করতে পারেনি বিজেপি। কিন্তু কংগ্রেসের কাজকর্মের ধারাবাহিকতা কয়েক দশকের। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের জন্মের আগে হোক বা পরে, বরাবর উন্নয়নের সঙ্গে জড়িত ছিল কংগ্রেস । এমন মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বরা।

'৬ বছরে বিজেপি যা করেছে ৬০ বছরেও কংগ্রেস তা করতে পারে নি', বিভিন্ন সভা-সমিতিতে মুখ্যমন্ত্রী সোনোয়ালের এমন বয়ানের পাল্টা দিতে গিয়েই গেরুয়া শিবিরের দিকে নিশান দাগছিলেন কং-সভাপতি। শুক্রবার সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। রিপুন সর্বানন্দকে কটাক্ষ করে বলেন, ইতিহাস বিষয়ে কিছু জ্ঞান রাখা দরকার মুখ্যমন্ত্রীর। কারণ, সোনোয়াল হয়তো জানেন না তাঁর জন্মের আগে গোপীনাথ বরদলৈ অসমের অস্তিত্ব ও সম্মান রক্ষার দায়িত্ব পালন করেছিলেন। বেশ ক'টি আই টি আই ও বিশ্ববিদ্যালয় স্থাপন করেছিলেন জহরলাল নেহরু।

রিপুন বরা আরও বলেন, সোনোয়াল যখন শৈশবের দৌড়ঝাঁপ করছেন, তখন পাকিস্তান থেকে বাংলাদেশকে স্বাধীন করিয়েছেন ইন্দিরা গান্ধী। সিকিম শামিল হয়েছিল ভারতের সঙ্গে। তাছাড়া, মুখ্যমন্ত্রী সোনোয়ালের পড়াশোনার সেই বিদ্যালয়, মহাবিদ্যালয়, রাজ্য সচিবালয় থেকে শুরু করে বর্তমানে সোনোয়ালের গেস্ট হাউস পর্যন্ত সবকিছুই তো কংগ্রেসের অবদান। ফলে ৬০ বছরে কংগ্রেস কী করেছে, এমন বয়ানবাজি করার কোনও অধিকার নেই সর্বানন্দের।

প্রদেশ কংগ্রেস সভাপতির মন্তব্য, অসমিয়া জাতি-মাটির অস্তিত্ব রক্ষার অঙ্গীকারের কথা বলে বলে ভোটের প্রচার করে বিজেপি। অথচ, 'কা' বিরোধী আওয়াজ তুলতেই অখিল গগৈ'কে জেলে পুরতে সময় নেয় নি বিজেপি। এই অবস্থায় কেন অসমবাসী বিজেপিকে ভোট দেবে, প্রশ্ন তুলেন রিপুন বরা।