BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৮ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

অর্ণব-ইস্যুতে সরব, আমার বেলায় নীরব এডিটরস গিল্ড : প্যাট্রিসিয়া

Bartalipi, বার্তালিপি, অর্ণব-ইস্যুতে সরব, আমার বেলায় নীরব এডিটরস গিল্ড : প্যাট্রিসিয়া

এডিটরস গিল্ড অব ইন্ডিয়া'র সদস্য পদ থেকে ইস্তফা দিলেন শিলং টাইমস পত্রিকার সম্পাদক প্যাট্রিসিয়া মুখিম। সাম্প্রদায়িক বিরোধ সংক্রান্ত এক মামলায় সম্প্রতি অভিযুক্ত করা হয়েছে এডিটর মুখিম'কে। এবছরের জুলাই মাসে তাঁর একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করেই মুখিমের বিরুদ্ধে এফআইআর দাখিল করা হয়েছিল। অথচ, সদস্য হিসেবে থাকা সত্বেও এই ইস্যুতে টু শব্দটি পর্যন্ত করেনি এডিটরস গিল্ড। সম্পূর্ণ নীরব ভূমিকায় রয়েছে সংগঠন। মূলত এতেই নিজের অবস্থান স্পস্ট করতে গিয়ে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্যাট্রিসিয়া।

স্পষ্টবাদী ও প্রতিবাদী আওয়াজ হিসেবে বরাবরই পরিচিত মুখ প্রবীণ এই সাংবাদিক। উত্তর-পূর্বের বিভিন্ন ইস্যুতে, অধিকারের প্রশ্নে সব সময়ই সুর চড়িয়েছেন তিনি। এডিটরস গিল্ড অব ইন্ডিয়া (ইজিআই) থেকে সরে দাঁড়ানোর পেছনেও পাকাপোক্ত দৃষ্টিভঙ্গি ছিল পদ্মশ্রী সম্মান প্রাপ্ত প্যাট্রিসিয়ার।

সাংবাদিক মুখিমের কথায়, অর্ণব গোস্বামী ইজিআই সদস্য ছিলেন না। কিন্তু তাঁর বিরুদ্ধে মামলার পর পাশে দাঁড়িয়েছিল গিল্ড। যদিও অর্ণব ইস্যু ভাবনা-চিন্তা বা আদর্শগত দিক থেকে সাংবাদিকতা ক্ষেত্রের সঙ্গে ততটা জড়িত ছিল না। কিন্তু সদস্য পদে থাকার পরও আমার ক্ষেত্রে গিল্ড-এর ভূমিকা অপ্রত্যাশিত লেগেছে। ১৬ নভেম্বর ইজিআই-র সভাপতি সীমা মুস্তফা'র কাছে ইস্তফাপত্র দেন প্যাট্রিসিয়া।