BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

শুরু ফার্স্ট অনলাইন ইন্টারন্যাশনাল ইউনিক যোগা কনটেস্ট

Bartalipi, বার্তালিপি, শুরু ফার্স্ট অনলাইন ইন্টারন্যাশনাল ইউনিক যোগা কনটেস্ট

'ফার্স্ট অনলাইন ইন্টারন্যাশনাল ইউনিক যোগা কনটেস্ট' শুরু হল বৃহস্পতিবার। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। আয়োজন করেছে 'যোগ এরা'। যৌথ সহযোগিতায় রয়েছে 'সাথী যোগ ও ফিট পয়েন্ট' এবং 'যোগ অবজেক্টিভ গাইড লাইন অ্যাসোসিয়েশন। প্রদীপ জ্বালিয়ে ১৭ দিনের এই প্রতিযোগীতার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ কোন্নগরের বিশিষ্ট ব্যক্তিত্ব ক্ষিতীশ সরকার। তিনি যোগ শিক্ষা প্রতিষ্ঠান 'যোগ এরা'র সভাপতিও।নজরকাড়া উদ্বোধনী নৃত্য পরিবেশন করে শিশুশিল্পী পলক কুরি। জি-টিভি সহ দেশের প্রথম সারির বহু টেলিভিশন চ্যানেলে খুদে নৃত্যশিল্পী হিসেবে সুনাম অর্জন করা করিমগঞ্জের লিটল কুইন পলক কুরি করিমগঞ্জ যোগাসন ট্রেনিং সেন্টারের ছাত্রী।

এ দিনের উদ্বোধনী পর্বে গোটা আয়োজনের মূল উদ্যোক্তা ও সংযোজক যোগবিদ গৌরাঙ্গ সরকার, প্রশিক্ষক সাথী ঘোষ (গুঁই) সহ যোগ গুরুদের মধ্যে সিঙ্গাপুরের আদিনাথ চৌধুরী, কলকাতার জয়ন্ত হোড়, অনিন্দ্য কুমার দাস, মহামায়া রায়, অমল কারার, পরাগ মুখার্জি, এমডি খায়রুল ইসলাম, অসমের রাহুল চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন। অনুভূতি প্রকাশ করেন প্রতিযোগিতার মুখ্য বিচারক শম্ভু আড্ডো। সঞ্চালনায় ছিলেন প্রসেনজিৎ দে। তাছাড়া প্রযুক্তিগত সহযোগিতা করেন করিমগঞ্জের যোগশ্রী সঞ্জীব দাস।

অনুষ্ঠানে প্রত্যেক বক্তাই এই আয়োজনের সফলতা কামনা করেন। করোনাকালে এই অভিনব উদ্যোগ যোগ চর্চাকে আরও ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। একই সঙ্গে যোগ প্রশিক্ষার্থী, অভিবাবক, প্রশিক্ষক সহ যোগপ্রেমীদের বাড়তি উৎসাহ জোগাবে এই ইভেন্ট, আশা প্রকাশ করেন তাঁরা।

গৌরাঙ্গ সরকারের কথায়, ৫০ টি দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে প্রতিযোগিতায়। সবমিলিয়ে বিভিন্ন বিভাগে দেশ-বিদেশের প্রায় ৬৫০ জন প্রতিযোগী অংশ নিয়েছে। সাড়া দিয়ে এগিয়ে এসেছেন যোগপ্রেমীরা। যোগ গুরু, অভিবাবক থেকে শুরু করে প্রশিক্ষার্থী প্রত্যেকের সহযোগিতা ও যোগ মানসিকতার জন্যই এরকম অনুষ্ঠান আয়োজন সম্ভব হয়েছে, বলেন যোগবিদ গৌরাঙ্গ।

এদিকে শিলচর নিরাময় স্কুল অব যোগা, রোটারি স্কুল অব যোগ লার্নিং, বদরপুর আল হিরা ন্যাশনাল স্কুল অব জিমন্যাস্টিকস-এর মুখ্য প্রশিক্ষক রাহুল চক্রবর্তী বিচারকদের প্যানেলে রয়েছেন এই আন্তর্জাতিক প্রতিযোগিতায়।