BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ, সোমবার শপথ

Bartalipi, বার্তালিপি, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ, সোমবার শপথ

চতুর্থবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী পদে বসছেন নীতীশ কুমার। রবিবার বৈঠকের পর এনডিএ জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে নীতীশের নাম চূড়ান্ত করা হয়। এ দিন, এনডিএ জোটের বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষক ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী পদে নীতীশ কুমারের নাম ঘোষণা করেন তিনি। একই সঙ্গে উপমুখ্যমন্ত্রী দু'জন থাকবেন বলেও জানিয়ে দেন রাজনাথ। যদিও তিনি কোনও উপমুখ্যমন্ত্রীর নাম প্রকাশ করেন নি এখনই। হয়তো মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই আস্তে-ধীরে এই নাম দু'টি ঘোষণা হবে। তবে, আগের বারের উপমুখ্যমন্ত্রী ছিলেন সুশীল মোদি। এবার তিনিই কি দুজনের একজন থাকবেন ? নাকি দুই মুখই নতুন থাকবে? এসব প্রশ্ন নিয়ে জোর জল্পনা-কল্পনা চলছে।

সম্প্রতি শেষ হওয়া রাজ্য বিধানসভার নির্বাচনে ২৪৩ আসনের মধ্যে ১২৫ টি গেছে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ)-এর দখলে। ফলে স্বাভাবিকভাবেই সংখ্যাগরিষ্ঠতার নিরিখে সরকার গঠনের দাবি নিয়ে রাজ্যপালের কাছে যায় এনডিএ। নিয়ম অনুযায়ী সরকার গঠনে সমর্থন থাকা সব এমএলএ-র তালিকা উল্লেখ করে গভর্নরের কাছে একটি চিঠিও পেশ করা হয়।

রবিবার নীতীশ কুমার জানান, রাজ্যপাল সম্মতি দিয়েছেন। সোমবার বিকেলে হবে শপথগ্রহণ অনুষ্ঠান। তাঁর কথায়, বিহারের মানুষ ফের ক্ষমতায় এনেছেন এনডিএ-কে। সুযোগ দিয়েছেন উন্নয়নের ধারা বজায় রাখার।