BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

বিহারে সংখ্যাগরিষ্ঠ এনডিএ, ভোট গণনায় অনিয়মের অভিযোগ বামদলের

Bartalipi, বার্তালিপি, বিহারে সংখ্যাগরিষ্ঠ এনডিএ, ভোট গণনায় অনিয়মের অভিযোগ বামদলের

সব সমীক্ষা-সমীকরণকে নস্যাৎ করে বিহারে সরকার গঠনের পথে রয়েছে এনডিএ। রাজ্য বিধানসভার ২৪৩ আসনের মধ্যে এনডিএ জোটের দখলে গেছে ১২৫। এক্ষেত্রে সংখ্যা গরিষ্ঠতার দৌড়ে বাড়তি তিনটি আসন নিয়ে এগিয়ে আছে নীতিশ কুমার নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স। যেখানে ম্যাজিক ফিগার হচ্ছে ১২২, এই জায়গায় ১২৫ আসন নিয়ে নিজেদের মজবুত অবস্থান স্পষ্ট করে দিয়েছে এনডিএ।

এদিকে, বিহার ভোটের প্রাক ও পরবর্তী সমীক্ষা, এমনকী ভোট গণনা শুরুর সময়ও তেজস্বী যাদবের মহাগঠবন্ধন ছিল চালকের আসনেই। তবে, শেষ হাসি হেসেছে নীতিশ কুমারের এনডিএ ব্রিগেড। নিরাশ করেছে বেশি চর্চায় থাকা গঠবন্ধন। ১১০ আসন নিয়ে সেকেন্ড ইন কমান্ডে রয়েছে এমজিবি। বাকি এলজেপি ১ ও অন্যান্য খাতায় গেছে ৭টি আসন।

এ দিন, নির্বাচন কমিশনের তরফে চূড়ান্ত ফলাফল জানার পর বিহারের সঙ্গে বিজেপির দিল্লির প্রধান দলীয় কার্যালয়েও ছিল উল্লাসের আবহ। বুধবার সন্ধে বিজেপি সভাপতি জেপি নাড্ডা থেকে শুরু করে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিতশাহ পৌঁছান পার্টি অফিসে। এর কিছুক্ষণ পরই দলীয় কর্মীদের সম্বোধন করেন প্রধানমন্ত্রী মোদি।
অন্যদিকে, বিহার ভোটের ফলাফল নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছে বামফ্রন্ট। ১০ নভেম্বরের ভোট গণনার চূড়ান্ত পর্বে অনিয়মের অভিযোগ তুলেছে বামদলগুলি। শীঘ্র এই ইস্যু নিয়ে নির্বাচন কমিশনের দরবারে যাবে বলেও জানিয়ে দিয়েছে বামফ্রন্ট।