BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Tuesday, 11 May 2021  মঙ্গলবার, ২৭ বৈশাখ ১৪২৮
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

ফেক ভিডিও বলার অধিকার নেই ফেসবুকের, দাবি হিন্দু সংগঠনের

Bartalipi, বার্তালিপি, ফেক ভিডিও বলার অধিকার নেই ফেসবুকের, দাবি হিন্দু সংগঠনের

এআইইউডিএফ সুপ্রিমো বদরুদ্দিন আজমলের সর্মথকরা শিলচর বিমানবন্দরে পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দিয়েছেন, এই দাবি করে হিমন্ত বিশ্ব শর্মার টুইট করা ভিডিওকে মিথ্যা বলে চিহ্নিত করেছে ফেসবুক। কিন্তু সামাজিক মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের সেই এক্তিয়ার নেই বলে দাবি কয়েকটি হিন্দু সংগঠনের

 

অল আসাম বেঙ্গলি হিন্দু এসোসিয়েশন আভা, বরাক যুব মঞ্চ এবং হিন্দু সুরক্ষা সেনার সদস্যদের বক্তব্য, ফেসবুক কোনও তদন্তকারী সংস্থা নয় যে তারা একটি ভিডিওর সত্য-মিথ্যা যাচাই করবে।  ফেসবুক সত্যাসত্য যাচাই করার অথরিটি নয়। ফলে ফেসবুক মিথ্যা বললেও এটি প্রমাণ হয় না যে আজমলের সমর্থকরা পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেননি।

 

বাঙালি হিন্দুর প্রতিনিধি হিসেবে দাবি করা এই তিনটি গেরুয়াপন্থী সংগঠনই রবিবার স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে, ওইদিন শিলচর বিমানবন্দরে পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেওয়া হয়েছে। এর প্রমাণ যদি করতেই হয় তাহলে আইন-আদালত রয়েছে। সরকার-সহ বিভিন্ন সংগঠন আইনের দ্বারস্থ হয়েছে। সত্য-মিথ্যা প্রমাণের প্রয়োজন হলে তা আইনি পথে হবে। ফেসবুক কর্তৃপক্ষকে এনিয়ে তদ্বির করতে হবে না। আভার সাধারণ সম্পাদক বাসুদেব শর্মা বলেন, বিষয়টা এখানেই স্পষ্ট যে, যেখানে মৌলানা বদরুদ্দিন আজমল এসেছেন, ফলে তাকে নিয়ে জয়ধ্বনি হতে পারে। হঠাৎ করে আজিজ খানের নামে জয়ধ্বনী দেওয়ার কি প্রয়োজন পড়ল?

 

 

এখানে না থেমে ওই ভিডিওর সম্পূর্ণ সত্য তা রয়েছে দাবি করে বাসুদের শর্মা আরও বলেন, আসলে অসংখ্য কাশ্মীর বানানোর চক্রান্ত শুরু হয়েছে। এর অন্যতম পদক্ষেপ পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেওয়ার প্রক্রিয়া। বদরুদ্দিন আজমলরা এসব কার্যকলাপের মাধ্যমে অসংখ্য দ্বিতীয় কাশ্মীর এ পরিণত করতে চাইছেন। কিন্তু তাদের এই আশা পূর্ণ হবে না। এই পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেওয়াকে বাঙালি হিন্দুর জন্য অশনি সংকেত হিসেবে উল্লেখ করে তিন সংগঠনের প্রতিনিধি বরাক উপত্যকার জনগণকে সতর্ক হওয়ার আহবান জানিয়ে বলেছেনসক্রিয়ভাবে হিন্দু বিরোধী এই অপশক্তির প্রয়াসকে সম্মিলিতভাবে ভেস্তে দিতে হবে। রুখে দাঁড়াতে হবে এই ফোর্স এর বিরুদ্ধে।

 

অসমে মিঞা মিউজিয়াম এর দাবি তোলা ও হিন্দু বিরোধী বিচ্ছিন্ন অপশক্তির চক্রান্ত বলে উল্লেখ করে বাসুদেব শর্মা বলেছেন, সরকারকে পাকিস্তান জিন্দাবাদ ধ্বনি দেওয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে। আভা ইতিমধ্যে উদাহরণ থানায় আজমল সমর্থকদের বিরুদ্ধে এজাহার দায়ের করেছে। বদরুদ্দিন আজমল কে এদিন সরাসরি হুঁশিয়ারি দিয়ে তারা বলেছেন এআইইউডিএফ এভাবে রাষ্ট্রবিরোধী মন্তব্য করে অপরাধ করেছে। এর মাশুল গুনতে হবে। আগামীতে এ ধরনের রাষ্ট্রবিরোধী মন্তব্য করা থেকে বিরত না হলে পরিণতি ভয়ঙ্কর হবে।