বরাকে সরকারি কাজে ভাষা আইনের যথাযথ প্রয়োগ চাই, উপত্যকাজুড়ে দাবি বরাকবঙ্গের

বরাকে-সরকারি-কাজে-ভাষা-আইনের-যথাযথ-প্রয়োগ-চাই,-উপত্যকাজুড়ে--দাবি--বরাকবঙ্গের
শিলচর ৯ ডিসেম্বর : ১৯৬১ সালের সংশোধিত অসম রাজ্য ভাষা আইন অনুসারে বরাক উপত্যকার আঞ্চলিক সরকারি ভাষা

শিলচর ৯ ডিসেম্বর : ১৯৬১ সালের সংশোধিত অসম রাজ্য ভাষা আইন অনুসারে বরাক উপত্যকার আঞ্চলিক সরকারি ভাষা বাংলা । তাই সরকারি ও প্রশাসনিক পর্যায়ে সর্বস্তরে এই আইনের যথাযথ প্রয়োগের জন্য উপত্যকার তিন জেলা থেকে বৃহস্পতিবার একযোগে সরকারের কাছে দাবি তুলল বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন। 
            এদিন তিন জেলা প্রশাসনকে দেওয়া স্মারকপত্রে বরাকবঙ্গ স্পষ্ট ভাষায় বলেছে, এই উপত্যকার আশি শতাংশ মানুষ বাংলাভাষী। ১৯৬০-৬১ সালের ভাষা আন্দোলনের ফলশ্রুতিতে উপত্যকার ভাষার অধিকার আইনি ব্যবস্থার মাধ্যমে স্বীকৃত হয়েছে। কিন্তু সরকার ও প্রশাসনকে বারবার বলা স্বত্বেও  বিভিন্ন সরকারি নির্দেশিকা, প্রপত্র, বিজ্ঞাপন, হোর্ডিং এবং নিযুক্তির পরীক্ষা গ্রহণে ভাষা আইন লঙ্ঘনের প্রবণতা দেখা যাচ্ছে । তাই এই আইনের যথাযথ ব্যবহার সুনিশ্চিত করার জন্য জেলা শাসকদের কাছে আবেদন রেখেছে বরাকবঙ্গ।


Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 65 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us