শিলচরে 20 লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট ও ৮৫ বস্তা সুপারি বাজেয়াপ্ত

শিলচরে-20-লক্ষ-টাকার-ইয়াবা-ট্যাবলেট-ও-৮৫-বস্তা-সুপারি-বাজেয়াপ্ত
শিলচরে 20 লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট ও ৮৫ বস্তা সুপারি বাজেয়াপ্ত

সমীন সেন ডেকা 


 শিলচর,২৯ নভেম্বর: 

 গোপন তথ্যের ভিত্তিত অভিযান চালিয়ে পুলিশ শিলচর সোনাই রোডের নাগানাগাটিলা  থেকে বাজেয়াপ্ত করল প্রচুর সংখ্যক নেশাজাতীয়  ইয়াবা

ট্যাবলেট।  গোপন খবরের ভিত্তিতে রাঙ্গিরখাড়ি ফাঁড়ির পুলিশ অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে বাজেয়াপ্ত করতে সক্ষম হয় ট্যাবলেট গুলি । সুপারির বস্তার  নিচে লুকিয়ে আনা অবস্থায় বাজেয়াপ্ত করা ট্যাবলেট গুলি।  ট্রাক থেকে ৮৫ বস্তা সুপারিও বাজেয়াপ্ত করা হয়। অবশ্য, এসবও সামগ্রী বাজেয়াপ্ত করতে সক্ষম হলেও ট্যাবলেট ও সুপারি পাচারকারী কাউকে আটক করতে সক্ষম হয়নি পুলিশ।

   

রাঙ্গিরখাড়ি  পুলিশ ফাঁড়ির ইনচার্জ সৌমার জ্যোতি রয়  জানিয়েছেন, পুলিশের কাছে আগাম খবর ছিল যে একটি ট্রাকে প্রচুর সংখ্যক নেশাজাতীয় ট্যাবলেট শিলচরের পাচার করার কথা। এই খবর লাভ করার পরে পুলিশ সোণাই রোড এলাকার নাগাটিলা সহ বিভিন্ন জায়গায় সাদা পোশাকে কয়েকজন পুলিশকে মোতায়েন করে রাখা হয়। বিকেল প্রায়  সাড়ে তিন ঘটিকার সময় নাগাটিলার বিআরটিএফের ক্যাম্পের পাশে এসে দাঁড়ায় একটি বারো চাকার ট্রাক।  আশপাশে পুলিশকে দেখে সঙ্গে সঙ্গে  ট্রাকটি রেখে গা ধাক্কা ট্রাকের চালক ও হেন্দি ম্যান।  এতে পুলিশের সন্দেহ হয় এবং খবর দেওয়া হয় তাকে। ইনচার্জ দলবল নিয়ে সেখানে হাজির হয় এবং  এ এস০১ডিসি - ৭৬৯৩ (AS O1- DC 7693 ) নম্বরের  ট্রাকটিতে তল্লাশি  চালানো হয়।  তল্লাশির সময় দেখা যায় ট্রাকটিতে রয়েছে প্রচুর সংখ্যক সন্দেহজনক বার্মিজ সুপারির বস্তা।  বস্তা গুলি পরীক্ষা করার সময় বস্তার নিচে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় নেশাজাতীয় ট্যাবলেট গুলি।  চারটি কার্টনের ভিতরে  পলিথিন দিয়ে মোড়া ছিল ট্যাবলেট এর প্যাকেট গুলি। কার্টনে মোট ৩৯ হাজার ৬০০টি ম্যায়ানমারে প্রস্তুত করা WY  ইয়াবা ট্যাবলেট  উদ্ধার করা হয়।  উদ্ধার করা হয় ৮৫ বস্তা সুপারিও। পরে ট্যাবলেট ও সুপারিশসহ ট্রাকটি নিয়ে আসা হয়  পুলিশ ফাঁড়িতে । থানায় আনার পর  ট্যাবলেট ও সুপারি গুলি বাজেয়াপ্ত করা হয় । 


 পুলিশের এক সূত্রের মতে, ট্যাবলেট ও  সুপারি গুলি মিজোরাম থেকে গুয়হাটির উদ্দেশ্যে পাচার করার কথা ছিল বলে সন্দেহ করা হয়েছে। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হলো না। পুলিশের হাতে ধরা পড়ে যায় ট্যাবলেট ও  সুপারি গুলি। সূত্রটির মতে, বাজেয়াপ্ত করা ট্যাবলেটের মূল্য প্রায় ২০ লক্ষ টাকা হবে। অন্যদিকে, বাজেয়াপ্ত সুপারির মূল্য কয়েক লক্ষ টাকা হবে বলে জানান পুলিশের সূত্রটি।

 এদিকে, নেশাজাতীয় ট্যাবলেট ও সুপারি গুলি কে বা কাহারা শিলচরের উদ্দেশ্যে নিয়ে আসছিল তার সন্ধান বের করতে তদন্ত অব্যাহত রেখেছে পুলিশ।


---------

 সমীন সেন ডেকা



Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 65 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us