BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Sunday, 07 Mar 2021  রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

মোদির হাত ধরেই ভারত-বাংলাদেশ জলপথে শুরু হচ্ছে বাণিজ্য, করিমগঞ্জ স্টিমার ঘাটে উদ্বোধন অনুষ্ঠান রবিবার

Bartalipi, বার্তালিপি, মোদির হাত ধরেই ভারত-বাংলাদেশ জলপথে শুরু হচ্ছে বাণিজ্য, করিমগঞ্জ স্টিমার ঘাটে উদ্বোধন অনুষ্ঠান রবিবার

ভারত ও বাংলাদেশের মধ্যে ফের চালু হচ্ছে জলপথে বাণিজ্য। বাংলাদেশের জকিগঞ্জ থেকে ভারতে অসমের করিমগঞ্জ পর্যন্ত কুশিয়ারা নদীর মধ্য দিয়ে এই জলপথে নতুন করে চালু হতে যাওয়া পণ্য পরিবহনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৮ নভেম্বর রবিবার বেলা সাড়ে দশটায় দিল্লি থেকে ভার্চুয়াল মোডে ভিডিও কনফারেন্সে রিমোট টিপে নরেন্দ্র মোদি এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। করিমগঞ্জের স্টিমার ঘাট কার্যালয়ে ওইদিন আয়োজিত হবে এই উদ্বোধন অনুষ্ঠান। 

এই উদ্বোধনকে কেন্দ্র করে করিমগঞ্জের জেলাশাসক আম্বামুথান এমপির পৌরহিত্যে তাঁর কার্যালয়ে সোমবার এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় অভ্যন্তরীণ জল পরিবহন বিভাগ সহ অন্যান্য সংশ্লিষ্ট সরকারি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে কেন্দ্র সরকারের পরামর্শে আগামী রবিবার ওই অনুষ্ঠান আয়োজনের বিষয়সূচি তৈরি করার ব্যাপারে আলোচনার ভিত্তিতে বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়। জেলাশাসক জানিয়ে দেন, উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশ সরকারের চারটি কার্গো ভেসেল সিমেন্ট নিয়ে জকিগঞ্জ থেকে করিমগঞ্জ স্টিমার ঘাটে এসে পৌঁছবে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি বাংলাদেশের কাছ থেকে এসব সামগ্রী আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন। এরপর করিমগঞ্জ স্টিমার ঘাট থেকে লাইমস্টোন বোঝাই করে কার্গো ভেসেলগুলি ফের জকিগঞ্জের উদ্দেশে রওনা হবে। আন্তর্জাতিক পর্যায়ের এই অনুষ্ঠানটি সফল করতে বিভিন্ন বিভাগকে এ দিন দায়িত্ব সমঝে দেন জেলাশাসক। সভায় করিমগঞ্জ জেলা উন্নয়ন কমিশনার আরকে লস্কর, জেলা বিজেপি সভাপতি সুব্রত ভট্টাচার্য, আমদানি-রফতানি সংস্থার সভাপতি অমরেশ রায় সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।