BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

আল্লাহু আকবর বলে চার্চে ঢুকে মহিলার গলা কাটল সন্ত্রাসী

Bartalipi, বার্তালিপি, আল্লাহু আকবর বলে চার্চে ঢুকে মহিলার গলা কাটল সন্ত্রাসী

'আল্লাহু আকবর' বলে চিৎকার দিতে দিতে গির্জায় ঢুকে পড়ে এক সন্ত্রাসী। হাতে ধারালো অস্ত্র। এরপর যাকে সামনে পেয়েছে, তাকেই আক্রমণ। এক মহিলার গলা কেটে ফেলে ওই জঙ্গি। প্রাণ গেছে নিদেন পক্ষে আরও দুজনের। ঘটনা ফ্রান্সের নিস শহরে। বৃহস্পতিবার। শহরের মেয়র ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, হতাহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। ঘাতকেরও গুলি লেগেছে। তাকে এখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মেয়র খ্রিস্টিয়ান এস্ট্রোটি বলেছেন, প্রাথমিকভাবে যেসব তথ্য পাওয়া গেছে, তা থেকে একটা বিষয় স্পষ্ট যে, এটি ইসলামিক সন্ত্রাসীদের কাণ্ড। তিনি জানান, হাতে ধারালো অস্ত্র উঁচিয়ে ঘাতক আল্লাহু আকবর বলতে বলতে চার্চে ঢুকে পড়ে তাণ্ডব চালায়। এমনকী রক্ষীদের গুলিতে আহত হওয়ার পরও সে আল্লাহু আকবর বলে স্লোগান দিতে থাকে। মেয়র সাফ বলেছেন, এনাফ ইজ এনাফ। ইসলামিক সন্ত্রাসের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে ফ্রান্সকে এবার শান্তির নীতি থেকে বেরিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে নিস সিটির জঁ মেডেসিন এলাকায়। এটি বাণিজ্যিক এলাকা, ফলে প্রচুর ভিড় হয়। এখানেই রয়েছে নতরদাম চার্চ। মুসলিম সন্ত্রাসীটি এদিন এই চার্চকেই বেছে নেয় তার আক্রমণের লক্ষ্য হিসেবে। 

কিছুদিন আগে এক খ্রিস্টান শিক্ষকেরও এভাবে গলা কেটে হত্যা করে ইসলামিক জঙ্গিরা। ওই ঘটনাটি প্যারিসের উপকণ্ঠে। শিক্ষকটি মহম্মদের কার্টুন এঁকে ছাত্রদের দেখিয়েছিলেন, এই অভিযোগে তাঁকে প্রকাশ্যে গলা কেটে হত্যা করে মুসলিমরা। বৃহস্পতিবার নিসের চার্চেও ঠিক একইভাবে এক মহিলাকে হত্যা করা হয়। দুটো ঘটনার মধ্যে কোনও মিল আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।