BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Monday, 01 Mar 2021  সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

অভিনন্দনকে না ফেরালে ঘরে ঢুকে মারবে ভারত, ভয়ে ছিলেন কুরেশি : পাক সংসদে সাংসদ

Bartalipi, বার্তালিপি, অভিনন্দনকে না ফেরালে ঘরে ঢুকে মারবে ভারত, ভয়ে ছিলেন কুরেশি :  পাক সংসদে সাংসদ

মুখে বলা হয়েছিল শান্তির কথা। কিন্তু আদতেও তা নয়, আসলে পাকিস্তান ভয় পেয়েছিল। চাপের মুখে দেশের অস্তিত্ব বাঁচাতেই অভিনন্দন বর্তমানকে মুক্তি দিয়েছিল পাকিস্তান। এমন তথ্য কোনও ভারতীয় দিচ্ছেন না, বেরিয়ে আসছে খোদ পাকিস্তানি সাংসদের মুখ থেকেই।

২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারির ঘটনা। পাক সেনার হাতে আটক হন অভিনন্দন বর্তমান। দীর্ঘ ৫৮ ঘণ্টা পাকিস্তান তাঁকে কবজা করে রেখেছিল। ভারত বলেছিল কোনও শর্ত ছাড়াই নিরাপদে ফেরাতে হবে অভিনন্দনকে। ইমরান খান অভিনন্দনকে মুক্তি দিয়ে একে শান্তির পদক্ষেপ বলে বর্ণনা করেন। কিন্তু কেন এত দ্রুত ইমরান খান সরকার এই সিদ্ধান্ত নিল, সেই নিয়ে তখনই প্রশ্ন উঠেছিল। কিন্তু এবার সেই সংক্রান্ত তথ্য ফাঁস করল পাকিস্তানের এক সাংসদ, একেবারে সংসদ ভবনে দাঁড়িয়ে।

জানা গেছে, পিএমএলএনের এক সাংসদ আয়াজ সাদিক পাক জাতীয় অ্যাসেমব্লিতে বলেন যে সেই সময় গুরুত্বপূর্ণ একটি বৈঠকে বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি তাদের বলেন যে এখনই অভিনন্দনকে না ছাড়লে রাত নয়টার মধ্যে ভারত পাকিস্তানকে আক্রমণ করবে। আয়াজ সাদিক এও বলেন যে সেই বৈঠকে পিপিপি ও পিএমএলএন নেতারা উপস্থিত ছিলেন। আর্মি প্রধান জাভেদ বাজওয়া ছিলেন সেখানে। সাদিক বলেন, 'আমার মনে আছে শাহ মেহমুদ শাহ ওই বৈঠকে এসেছিলেন যেখানে ইমরান খান আসতে রাজি হননি। সেখানে সেনাপ্রধান বাজওয়া উপস্থিত ছিলেন, ওঁনার পা কাঁপছিল, খুব ঘামছিলেন। বিদেশমন্ত্রী তখন বলেন যে অভিনন্দন কে ছেড়ে দাও, নয়টার সময় ভারত আক্রমণ করতে চলেছে।'