BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর
Friday, 26 Feb 2021  শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৭
Bartalipi, বার্তালিপি, Bengali News Portal, বাংলা খবর

BARTALIPI, বার্তালিপি , Bengali News, Latest Bengali News, Bangla Khabar, Bengali News Headlines, বাংলা খবর

বাংলা খবর

বিশ্বের শীর্ষস্থানীয় বাংলা নিউজ পোর্টাল

রাষ্ট্র নির্মাণে মুসলিমদেরও অবদান রয়েছে: রিপুন

Bartalipi, বার্তালিপি, রাষ্ট্র নির্মাণে মুসলিমদেরও অবদান রয়েছে: রিপুন

রাষ্ট্র নির্মাণের প্রসঙ্গ আসুক বা অসমের উন্নয়ন, যথেষ্ট অবদান রয়েছে মুসলিমদের। অথচ, এই মুসলিম সম্প্রদায়কে চাপে রেখেই সিএএ পাস হয়েছে। ভোটের ময়দানে হিন্দু-মুসলিম কার্ড খেলতে অসংবিধানিক এই আইন'কে হাতিয়ার বানিয়েছে বিজেপি সরকার। তারওপর রাজ্যে মাদ্রাসা বন্ধের শাসক দলের ঘোষণা, মুসলিম সংস্কৃতির ওপরেও আঘাত দিয়েছে। মন্তব্য অসম প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি রিপুন বরা'র। তাঁর অভিযোগ, রাজ্যে এতদিন ধরে কুশাসন চালিয়ে গেছে বিজেপি, আগামী বিধানসভা নির্বাচনেই তার অবসান হবে। অসমে কংগ্রেস-এআইইউডিএফ ও বাম দলগুলি নিয়ে গঠিত মহাজোট দিসপুরের গদি থেকে উৎখাত করবে গেরুয়া দলকে।

রিপুন বরার কথায়, ইচ্ছেমতো শাসন করার দিন শেষ। এবারে বিরোধী দলগুলো একজোট হয়ে বিজেপির কুশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। প্রতিবাদে মাঠে নামবে মহাজোট। কারণ, ভোটের আগে দেওয়া যাবতীয় প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ বিজেপি। শুধুমাত্র নাগরিকত্ব সংশোধনী আইন'কে ভোটবাক্সের স্ট্রং উইকেট দেখিয়ে ব্যাটিং করে যাচ্ছে শাসক দল, যা সবার চোখে এখন সাফ ধরা পড়ে গেছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি আরও জানান, বিরোধী দলগুলো একমঞ্চেই শুধু আসছে, তা নয়। বিজেপি বিরোধী বিক্ষোভ, ধর্না, সাংবাদিক বৈঠক, মিছিল সবকিছুই এককাট্টা হয়ে করার সংকল্প নিয়েছে মহাজোট। অন্যদিকে কৃষক মুক্তি সমর্থিত রাইজর দল ও আসু পরিচালিত অসম জাতীয় পরিষদ মহাজোট থেকে দূরে থাকলেও, দুই দলের জন্যই মহাজোটের দরজা খোলা বলে জানিয়েছেন রিপুন। তাঁর মন্তব্য, বিরোধী দলগুলোর উচিত বিজেপির বিভাজনের গেম প্ল্যান-এর পর্দা ফাঁস করা। খুব শীঘ্রই মহাজোটের বিজেপি হঠাও কর্মসূচি শুরু হবে অসমের বিভিন্ন জেলায়, বলেন রিপুন।