নন পারফর্মিং ক্লাব-প্রতিষ্ঠানগুলির ওপর সার্জিক্যাল স্ট্রাইক শিলচর ডিএসএ-র!

নন-পারফর্মিং-ক্লাব-প্রতিষ্ঠানগুলির-ওপর-সার্জিক্যাল-স্ট্রাইক-শিলচর-ডিএসএ-র!
নন পারফর্মিং ক্লাব-প্রতিষ্ঠানগুলির ওপর সার্জিক্যাল স্ট্রাইক শিলচর ডিএসএ-র! বিজেন্দ্ররা ছেঁটে ফেললেন

বার্তালিপি ডেস্ক : শিলচর ডিএসএ-র ইতিহাসে যুগান্তকারী সিদ্ধান্ত গৃহীত হল গত শনিবারের গভর্নিং বডির বৈঠকে। পঁয়ষট্টি বছরের ইতিহাসে সংস্থার শুদ্ধিকরণে এমন কোনও পদক্ষেপ কোনও কালেই নেওয়ার সাহস পায়নি কোনও সচিব, বা তার কমিটি। তবে বিজেন্দ্রপ্রসাদ সিং-বাবুল হোড়ের কমিটি সেই কামালটাই করে দেখালো। বিজেন্দ্র আজ সাংবাদিকদের বলেছেন, অসম অলিম্পিক কমিটি (এওএ) ডিএসএ-র সংবিধান সংশোধন ও ইলেক্টরাল কলেজ ঠিক করার  যে নিদান ডিএসএ-কে দিয়েছিল, সেটাই অক্ষরে অক্ষরে পালন করতে গিয়ে ২০টি সংস্থা-প্রতিষ্ঠানকে ছাঁটাই করা হয়েছে। তাদের কাছে ডিএসএ চিঠি পাঠিয়ে নিজেদের অ্যাক্টিভিটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছিল। এক বছর কেটে যাওয়ার পরও, রিপোর্ট তো দূর, চিঠির উত্তর পর্যন্ত দিতে পারেনি ওই সংস্থা-প্রতিষ্ঠানগুলি। এছাড়া ডিএসএ-র নিজস্ব অ্যাক্টিভিটি রিপোর্টেও ওই সংস্থাগুলির নাম খুঁজে পাওয়া যায়নি শেষ কয়েক মরশুমে। এসব দিক দেখেই সংস্থার সংবিধান অনুযায়ী বিভিন্ন ক্যাটেগরির মোট ২০টি সদস্যকে বাদ দেওয়ার প্রস্তাব আসে শনিবারের গভর্নিং বডিতে। প্রস্তাবটি বিনা বাধায় পাশ হয়ে যায়। ক্রীড়া সংগঠকরা খেলাধূলার পক্ষেই সওয়াল করেন এদিন। বুঝিয়ে দেন, খেলায় নেই, তো ভোটাধিকারও নেই। খেলব না, কোনো কিছুতে অংশ নেব না, আর দ্বিবার্ষিক সাধারণ সভা এলে ভোট দিতে যাব! এটা আর এখন থেকে হবে না ডিএসএ-তে।

একনজরে দেখে নেওয়া যাক কোন কোন সংস্থা প্রতিষ্ঠানকে ছেঁটে ফেলা হয়েছে।

এ ক্যাটেগরি থেকে ছেঁটে ফেলা হয়েছে পুলিশ এসি-কে। বি ক্যাটেগরির সবাই পারফর্মিং, ফলে কোনও কর্তন হয়নি। জি ক্যাটেগরি থেকে বাদ পড়েছেন ইরিগেশন আরসি, পিএইচই আরসি, শিলচর ব্রিজ ক্লাব। ই ক্যাটেগরি থেকে ২৭টি প্রতিষ্ঠানের মধ্যে বাদ পড়েছে ১৬টি। সেগুলি হল জিসি কলেজ, কাছাড় কলেজ, অধরচাঁদ স্কুল, নর্মাল স্কুল, দেশভক্ত তরুণরাম ফুকন স্কুল, মালুগ্রাম গার্লস স্কুল, স্বামী বিবেকানন্দ বহুমুখী বিদ্যামন্দির, শিলচর পলিটেকনিক, টাউন হাইস্কুল, নিরঞ্জন পাল ইনস্টিটিউট, উইমেন্স কলেজ, এ কে চন্দ ল কলেজ, সাউথ পয়েন্ট স্কুল, ডিএনএনকে, গভর্নমেন্ট গার্লস স্কুল, নেতাজি বিদ্যাভবন।

জাতীয় ব্যায়াম বিদ্যালয় ডি ক্যাটেগরির ক্লাব হলেও এতদিন এ ক্যাটেগরির মর্যাদায় ছয় ভোটের অধিকার পেয়ে আসছিল। তবে আগামীতে ক্যাটাগরাইজেশন সংশোধনীর মাধ্যমে তাদের ডি ক্যাটেগরিতেই রাখা হবে, যার ভোট সংখ্যা দুই।

সবমিলিয়ে বলা যায়, ডিএসএ-তে এ মুহূর্তে ভোট সংখ্যা  ৩০টি কমে গেছে।

 (বিস্তারিত আগামীকালের পত্রিকায়)



Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 49 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us