অনুষ্ঠান করার অনুমতি দিন, মুখ্যমন্ত্রীকে কাতর আর্জি শিল্পীমহলের

অনুষ্ঠান-করার-অনুমতি-দিন,-মুখ্যমন্ত্রীকে-কাতর-আর্জি-শিল্পীমহলের
শিলচর, ১৯ সেপ্টেম্বরঃ পুজোর এসওপি এসে গেছে, তাতে সব থাকলেও নেই সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি।

শিলচর, ১৯ সেপ্টেম্বরঃ পুজোর এসওপি এসে গেছে, তাতে সব থাকলেও নেই সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি। প্রাক-পুজোর এসওপিতে কোভিড বিধি মেনে সভা-সমিতি আয়োজন হলেও প্রেক্ষাঘরে সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে কিনা, এ নিয়েও ছিল না স্পষ্ট কোনো উল্লেখ। ফলে পেশাদার শিল্পী, বাদ্যশিল্পী সহ লাইট-সাউন্ডের লোকদের অবস্থা দিনদিন তলানিতে গিয়ে ঠেকেছে। এই অবস্থায় শিলচর সফরে আসা মুখ্যমন্ত্রী ডঃ হিমন্তবিশ্ব শর্মাকে স্মারকপত্র দিয়ে, স্থানীয় শিল্পজীবীদের জন্য অনুষ্ঠান শুরু করার কাতর আর্জি জানাল সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ ও বরাক ভ্যালি আর্টিস্ট ফোরাম। আজ সকালে সার্কিট হাউসে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলেন দুই সংগঠনের শিল্পীরা। নিজেদের দুরবস্থার কথা বয়ান করেন তারা। হিমন্তও বিষয়টি গুরুত্ব বিবেচনায় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। একই সঙ্গে শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায় ও বিধায়ক দীপায়ন চক্রবর্তীকেও বিষয়টি তদ্বির করার জন্য অনুরোধ জানান শিল্পীরা। এদিন সকালে সাংসদের বাড়ি গিয়ে তাঁর কাছে বিস্তারিতভাবে শিল্পীদের সমস্যার কথা তুলে ধরেন দুই সংগঠনের কর্তারা। পুজো, বা তার আগের এসওপিতে অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে কোনও উল্লেখ না থাকায়, আন-লক প্রক্রিয়াতেও কার্যতই স্তব্ধ হয়ে রয়েছে শিল্প-সংস্কৃতি জগত। গান-বাজনা-নাচ-নাটকে যাদের সংসার চলে, তাদের অবস্থা চরম শোচনীয় হয়ে পড়েছে। লাইট সাউন্ডের ওপর জীবিকা নির্বাহীদেরও একই অবস্থা। তাই কোভিড বিধি মেনেই দ্রুত ইন্ডোর-আউটডোর দুরকম অনুষ্ঠানই শুরু করানোর জন্য কাতর আর্জি জানান শিল্পীরা। সাংসদ রাজদীপ রায় বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে গুরুত্ব দিয়ে আলোচনা করার প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে দুটি সংগঠনকে এই বিষয়টি ক্রমাগত তদ্বির করারও পরামর্শ প্রদান করেন। এদিন সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ থেকে জেলা গ্রন্থাগার প্রেক্ষাগৃহ নির্মাণে আরো জোর দেওয়ার দাবিও জানানো হয় সাংসদের কাছে।


কোভিড বিধির কথা মাথায় রেখে দুই সংগঠন থেকে খুব অল্প সংখ্যক প্রতিনিধিই দেখা করেন সাংসদ, বিধায়ক সহ মুখ্যমন্ত্রীর সঙ্গে। প্রতিনিধি দলে ছিলেন অজয়কুমার রায়, সুজিত দাস ফুলু, দিলীপ সিনহা, অনুপ আচার্য, পরিমল পুরকায়স্থ ও সায়ন বিশ্বাস।



Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Bartalipi Digital Desk

Total 39 Posts. View Posts


About us

প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার যুগে খবরের সত্যতাটির পক্ষপাতদামুক্ত উদ্যোগ / দীক্ষা প্রয়োজন। ক্লান্তিকর সংবাদগুলি আর সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে না। অভ্যন্তরীণ খবরে বৈশ্বিক কোণ থেকে বর্ণিত করার লক্ষ্যে, "বার্তালাপি ডিজিটাল" ডিজিটাল সাংবাদিকতার মাঠে প্রবেশ করেছে। শিরোনামের মিশ্রণটি তার লক্ষ্য এবং লক্ষ্যটির স্ব-ব্যাখ্যামূলক। বৈশিষ্ট্যগুলি, নিউজফ্ল্যাশগুলি এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মে সমস্ত সিঙ্ক করা হয়, এটি বারাকের নেটিজেনদের একটি প্রতিশ্রুতিবদ্ধ আভা দেয়। বার্তালাপি ডিজিটাল তাই ডিজিটাল ভারসাম্য পূরণের প্রতিশ্রুতি দেয় যা এটি ডিজিটাল বিবর্তনের যুগে একটি সংবাদ সংস্থা হিসাবে চিহ্নিত করবে




Follow Us